ঢাকা, সোমবার, ৬ মে, ২০২৪

ছাত্রলীগের দুপক্ষের সংঘর্ষে সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য আহত

ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালির উদ্বোধন অনুষ্ঠানে দাঁড়ানোকে কেন্দ্র করে সংঘর্ষে জড়িয়েছেন সংগঠনটির নেতাকর্মীরা। এতে সংগঠনটির সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য আহত হয়েছেন। মঙ্গলবার (৪ জানুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঐতিহাসিক বটতলা প্রাঙ্গণে এ ঘটনা ঘটে।


প্রত্যক্ষদর্শীরা জানান, ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালির উদ্দেশে কেন্দ্র ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা অপরাজেয় বাংলার চারপাশে জড়ো হন। সেখানে বটতলা এলাকায় দাঁড়ানোকে কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি জসীম উদ্দীন হল শাখা ছাত্রলীগ নেতাকর্মীদের সাথে ঢাকা কলেজ শাখা ছাত্রলীগের নেতাকর্মীদের বাকবিতণ্ডা হয়।


একপর্যায়ে ঢাকা কলেজ শাখা ছাত্রলীগের সামাদ আজাদ জুলফিকার ও বাপ্পি হালদারের নেতৃত্বে কবি জসীম উদ্দীন হলের নেতাকর্মীদের মারধর করা হয়। পরে দুই পক্ষই মারামারিতে জড়িয়ে যান। এতে সংগঠনটির সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যসহ দু’জন আহত হয়েছেন।


ঘটনার বিষয়ে ছাত্রলীগের কেন্দ্রীয় সহ-সভাপতি আরিফ হোসেন বলেন, ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর মতো অনুষ্ঠানে দু গ্রুপের সংঘর্ষে স্বয়ং সাধারণ সম্পাদকের আঘাতপ্রাপ্ত হওয়ার ঘটনা খাটো করে দেখার সুযোগ নেই। এ ঘটনায় সাংগঠনিক ব্যর্থতা এবং চেইন অব কমান্ডের ব্যত্যয় সুস্পষ্ট হয়। জড়িতের বিরুদ্ধে কঠোর সাংগঠনিক ব্যবস্থা নেওয়া জরুরি।

ads

Our Facebook Page